এক গ্রামে বাস করত রিয়া ও রাহুল।

 এক গ্রামে বাস করত রিয়া ও রাহুল। রিয়া ছিল গ্রামের প্রাইমারি স্কুলের শিক্ষিকা আর রাহুল ছিল একজন কৃষক। তাদের দেখা প্রথম হয়েছিল গ্রামের মেলায়, যেখানে রাহুল তার নিজের ফসলের স্টল নিয়ে এসেছিল আর রিয়া এসেছিল ছাত্রছাত্রীদের নিয়ে।



মেলার দিন বিকেলে, রিয়া যখন মেলার স্টল ঘুরে দেখছিল, তখন রাহুলের স্টলে এসে দাঁড়ায়। রাহুলের সদ্য তোলা তাজা সবজি দেখে রিয়া মুগ্ধ হয়ে যায়। রাহুল তাকে এক ঝুড়ি তাজা সবজি উপহার দেয়। রিয়া সেই সবজি দেখে খুশি হয়ে যায় এবং দুজনের মধ্যে কথাবার্তা শুরু হয়।

দিনগুলো কেটে যায়, রাহুল আর রিয়া প্রায়ই গ্রামের পুকুর পাড়ে দেখা করত। তারা নিজেদের স্বপ্ন, আশা এবং ভবিষ্যৎ নিয়ে কথা বলত। রিয়া তার ছাত্রছাত্রীদের ভালোবাসা এবং শিক্ষা নিয়ে তার ভাবনা শেয়ার করত আর রাহুল তার ফসল, জমি আর কৃষিকাজের নানা দিক নিয়ে আলোচনা করত।

একদিন, রিয়া ও রাহুল গ্রামের এক পুরোনো বটগাছের নিচে বসে ছিল। হঠাৎ রাহুল রিয়ার হাত ধরে বলল, "রিয়া, তুমি কি আমার জীবনসঙ্গী হবে? আমার স্বপ্নগুলো তোমার সঙ্গে ভাগ করে নিতে চাই।"

রিয়া একটু লজ্জা পেয়ে হেসে বলল, "রাহুল, আমিও তোমাকে ভালোবাসি। তোমার সঙ্গে আমার জীবনটাকে একসঙ্গে গড়তে চাই।"

এভাবে তাদের ভালোবাসার গল্প শুরু হয়। তারা দুজনে মিলে রিয়ার স্কুলের জন্য একটি সবজি বাগান তৈরি করে, যেখানে ছাত্রছাত্রীরা নিজেদের হাতে গাছ লাগাতে শেখে এবং প্রকৃতির কাছাকাছি থাকে। রিয়া আর রাহুলের ভালোবাসা ও পরিশ্রমের ফলে সেই বাগানটি গ্রামের এক নতুন অনুপ্রেরণার উৎস হয়ে ওঠে।



রিয়ার শিক্ষাদান ও রাহুলের কৃষিকাজ মিলে গ্রামের উন্নতি ঘটে। তাদের ভালোবাসার বন্ধন ক্রমশ আরও দৃঢ় হয়, আর তারা একসঙ্গে গ্রামবাসীদের মধ্যে ভালোবাসা, সহানুভূতি ও পরিশ্রমের মূল্যমন্ত্র ছড়িয়ে দেয়।

Previous Post Next Post